default-image

বগুড়ার শাজাহানপুর থেকে নিষিদ্ধঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নব্য শাখার সদস্য সন্দেহে একজনকে আটক করা হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত সোয়া নয়টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া জেলা পুলিশ শাখার (ডিবি) একটি দল উপজেলার বনানী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাঁকে আটক করে।

আটক ব্যক্তির নাম মো. কামরুজ্জামান (৪২)। তিনি রাজধানীর ৭৪-বি, নর্থ রোড, কলাবাগান এলাকায় বসবাস করতেন। তাঁর আদিবাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার শাহাজাদপুর গ্রামে। তিনি নব্য জেএমবির বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল সদস্য বলে পুলিশ দাবি করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে নব্য জেএমবির বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল সদস্য এবং অর্থ সংগ্রহের কাজ করতেন বলে স্বীকার করেছেন।

বগুড়ার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ প্রথম আলোকে বলেন, আটক ব্যক্তির কাছ থেকে বেশ কিছু জিহাদি বই, দেড় লাখ টাকা ও বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে নব্য জেএমবির বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল সদস্য এবং অর্থ সংগ্রহের কাজ করতেন বলে স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে বগুড়া শাজাহানপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। তাঁকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন