default-image

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের আওয়ামী লীগের সাংসদ আব্দুল মান্নান আর নেই। আজ শনিবার সকাল সোয়া আটটায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সাংসদ আবদুল মান্নানের ব‍্যক্তিগত সহকারী এবং সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমান জানান, গত বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির বাসভবনে অসুস্থ হয়ে পড়লে প্রথমে সাংসদকে পপুলার হাসপাতালে নেওয়া হয় । সেখানে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটলে তাঁকে তাৎক্ষণিকভাবে ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। রাতে আরও অবনতি ঘটলে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি একসময় ছাত্রলীগের সভাপতি ছিলেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতির দায়িত্ব নেওয়ার আগে আবদুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন। তাঁর বাড়ি বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে । ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। ২০১৪ সালের দশম জাতীয় সংসদে নির্বাচনে জয় পান তিনি। আব্দুল মান্নান ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তাঁর ছেলে সাখাওয়াত হোসেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান যুক্তরাষ্ট্রপ্রবাসী।

আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আব্দুল মান্নানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বগুড়া শহর এবং নিজ নির্বাচনী এলাকায় কয়েক দফা জানাজা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0