আজ বিকেল পাঁচটায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদ মানববন্ধন আয়োজন করে। এই কর্মসূচিতে অংশ নেওয়া বক্তারা বলেন, ‘আজ দেশের কোনো জায়গায় নারীরা নিরাপদ নয়। ধর্ষকদের দৃষ্টান্তমূলক মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে যেন পরে আর কেউ এমন ঘৃণ্য অপরাধ করার সাহস না পায়। বিচারহীনতার এ যুগে একের পর এক ধর্ষণের ঘটনায় জাতি হিসেবে আমরা লজ্জিত।’

মানববন্ধনে অংশ নেওয়া বক্তারা ধর্ষণের ঘটনায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা ও সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানান। এ সময় রাবি শাখা ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান, নাইমুল্লাহ নাইম প্রমুখ বক্তব্য দেন।

আজ বিকেল চারটায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব‌্যানারে মানববন্ধন হয়। এই কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ এবং তাঁর এক সহপাঠীকে মারধরের ঘটনার প্রতিবাদ এবং এসব ঘটনায় জড়িত ব্যক্তিদের শা‌স্তির দা‌বি জানানো হয়।

এই কর্মসূচিতে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম ও গণিত বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক বক্তব্য দেন। বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানান।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন