বরগুনায় ২৪ ঘণ্টায় ৭৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস।
প্রতীকী ছবি

বরগুনায় করোনা শনাক্তের নতুন রেকর্ড হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে আজ বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ৭৬ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় ৭২৮ জনের নমুনা পরীক্ষায় সংক্রমণ শনাক্ত হয়েছিল ৩৮ জন।

বরগুনা স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন আক্রান্ত ৭৬ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশি, ১৯ জন। এ ছাড়া আমতলীতে ১৭, পাথরঘাটায় ১০, বেতাগীতে ৭, বামনায় ১৫ ও তালতলীতে ৮ জন। জেলায় নতুন শনাক্ত ৭৬ জনসহ মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৮৯।

এদিকে করোনার উপসর্গ নিয়ে ৫ জুলাই বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া জেলার দুজন বাসিন্দার নমুনা পরীক্ষা করেও করোনা পজিটিভ ফল পাওয়া গেছে। তাঁরা হলেন বরগুনা সদর উপজেলার নলী মাইঠা গ্রামের নুরুল ইসলাম (৬০) ও তালতলী উপজেলার মিনিপাড়ার সোবাহান (৫২)।

আজ বুধবারের করোনা–সংক্রান্ত প্রতিবেদনে এই দুজনের তথ্য উল্লেখ আছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৩৮ জন।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৫৭ জন রোগী চিকিৎসাধীন। তাঁদের মধ্যে ৪৪ জনের করোনা পজিটিভ এবং ১৩ জনের উপসর্গ আছে। জেলায় করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয় মে মাসের শুরুতে। জুন মাসের শেষের দিক থেকে জেলায় সংক্রমণ ঊর্ধ্বমুখী।

বরগুনার সিভিল সার্জন মারিয়া হাসান প্রথম আলোকে বলেন, সাধারণ মানুষের অসচেতনতার কারণে জেলায় করোনার সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে। জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, হঠাৎ সংক্রমণ বৃদ্ধি পাওয়ার বিষয়টি উদ্বেগজনক। মানুষকে আরও সচেতন হতে হবে।