বরিশাল কর ভবনে আগুন, ধোঁয়ায় কর কর্মকর্তা অসুস্থ

বরিশাল কর ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত তথ্য ও সেবাকেন্দ্রে সোমবার রাতে আগুন লাগে
বরিশাল কর ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত তথ্য ও সেবাকেন্দ্রে সোমবার রাতে আগুন লাগে সাইয়ান
বিজ্ঞাপন

বরিশাল কর ভবনে সোমবার গভীররাতে অগ্নিকাণ্ডের ঘটনায় দ্বিতীয় তলায় অবস্থিত তথ্য ও সেবাকেন্দ্র পুড়ে গেছে। আগুনের ধোঁয়ায় ওই ভবনের চারতলার ডরমিটরিতে থাকা অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকায় পাঠানো হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সোমবার রাত পৌনে তিনটার দিকে বরিশাল নগরের ক্লাব রোডে অবস্থিত কর ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার বলেন, গভীর রাতে কর ভবন সংলগ্ন এলাকার লোকজনের কাছ থেকে অগ্নিকাণ্ডের খবর পান তাঁরা। খবর পেয়ে অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় তাঁরা আগুন নিয়ন্ত্রণে নেন।

default-image

এই কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে বৈদ্যুতিক গোলযোগের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে কর ভবনের দোতলার তথ্য ও সেবাকেন্দ্রের তিনটি এসি, তিনটি কম্পিউটার, কিছু ফাইল ও কাগজপত্র এবং অফিসের আসবাবপত্র পুড়ে যায়। তবে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক জানা যায়নি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কর অঞ্চল বরিশালের উপ কর কমিশনার মো. মঞ্জুর রহমান বলেন, ওই ভবনের চারতলার ডরমিটরিতে থাকতেন অতিরিক্ত কর কমিশনার শাওন চৌধুরী। তিনি ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন। রাতেই তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

default-image

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বাকির হোসেন প্রথম আলোকে বলেন, শাওন চৌধুরীর শরীরের কোথাও পুড়ে যায়নি। তবে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে। যেকোনো ধরনের ঝুঁকি এড়াতে তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন