বরিশাল বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৯০০ ছাড়াল

বিজ্ঞাপন
default-image

বরিশাল বিভাগে করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের সংখ্যা ৯০০ ছাড়াল। আজ শনিবার বিভাগে নতুন করে ৫৭ জন কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায়, ৩৪ জন। নতুন শনাক্ত ৫৭ জন নিয়ে বিভাগে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৯৩২ জনে।


স্বাস্থ্য বিভাগের তথ্য পর্যালোচনা করে দেখা যায়, এ নিয়ে গত এক সপ্তাহে এই বিভাগে শনাক্ত হয়েছে ৪২৯ রোগী, যা মোট শনাক্তের ৪৬ দশমিক শূন্য ৩ ভাগ। বিভাগের মোট আক্রান্ত ৯৩২ রোগীর মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায়, ৫৬৬ জন। এর সিংহভাগই বরিশাল নগর এলাকার বাসিন্দা। এই সংখ্যা ৪৪৭ জন। যা বিভাগের মোট রোগীর ৪৭ দশমিক ৪৬ ভাগ।


এ পর্যন্ত বিভাগে ১৮ জন কোভিড–১৯ রোগী মারা গেছেন। এর মধ্যে বরিশালে পাঁচজন, পটুয়াখালী জেলায় ৪ জন, পিরোজপুরে তিনজন, বরগুনায় দুজন, ঝালকাঠিতে দুজন এবং ভোলায় দুজন রোগী মারা গেছেন।

বরিশাল জেলায় এ পর্যন্ত ৫৩৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া পিরোজপুরে ৮৬ জন, বরগুনায় ৮০ জন, পটুয়াখালীতে ৭৫ জন, ঝালকাঠিতে ৬৩ জন ও ভোলায় ৬২ জন।


বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল আজ সকালে প্রথম আলোকে বলেন, 'এক সপ্তাহে সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখা যাচ্ছে যে বরিশাল বিভাগে আশঙ্কাজনক হারে সংক্রমণ বাড়ছে। এর মধ্যে বরিশাল নগর করোনা সংক্রমণের হটস্পটে পরিণত হচ্ছে। গোট বিভাগের অর্ধেকের বেশি রোগী বরিশাল নগর এলাকার। ঈদের সময় বিপুলসংখ্যক মানুষ বিভিন্ন স্থান থেকে বাড়ি ফেরার কারণেও সংক্রমণ বাড়ছে।'

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন