default-image

বরিশাল বিভাগের ৬ জেলায় গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং ১ জন মারা গেছেন। এ নিয়ে বিভাগে মোট কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৫৬ জনে। আর নতুন একজনসহ কোভিডে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৬৬। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস এই তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্র জানায়, ওই ২৪ ঘণ্টায় বরগুনা জেলায় একজন কোভিড রোগী মৃত্যুবরণ করেছেন। গত ৩০ জুন বিকেল পৌনে পাঁচটার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বরগুনার বামনা উপজেলার গোলাম মোস্তফা (৬০) নামের এক রোগী। তিনি উপসর্গ নিয়ে ওই দিন বেলা ১১টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। গতকাল রাতে তাঁর নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ এসেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৬ জনে।

নতুন ৪৮ জন নিয়ে বিভাগের সর্বোচ্চ আক্রান্ত বরিশাল জেলায়। এই জেলায় আক্রান্ত ১ হাজার ৬০২ জন। আর মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন ৪২৩ জন। পটুয়াখালী জেলায় আক্রান্ত ৪৩৭ জন। মারা গেছেন ২১ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ জন। ভোলা জেলায় আক্রান্ত ৩০৮ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১২৭ জন। পিরোজপুর জেলায় আক্রান্ত ২১৬ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩৬ জন। বরগুনা জেলায় আক্রান্ত ২৬১ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫৩ জন। ঝালকাঠি জেলায় আক্রান্ত ১৩৩ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১১৪ জন।

পটুয়াখালীর দুমকি ও বরগুনার আমতলী উপজেলায় দুই ব্যক্তি কোভিডের উপসর্গে মারা যাওয়ার পর করোনা পরীক্ষার মধ্য দিয়ে গত ৯ এপ্রিল বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0