বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গে ১৪ জনের মৃত্যু

করোনায় মৃত্যু
ফাইল ছবি

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৮ ও উপসর্গ নিয়ে ৬ জন মারা গেছেন। একই সময়ে ৬৮৭ জনের নমুনা পরীক্ষায় ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৬ দশমিক ৮৭ শতাংশ। আজ শনিবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। এর মধ্যে ঝালকাঠির ৩ জন, ভোলা ও বরিশালে ২ জন করে এবং পটুয়াখালীর ১ জন রয়েছেন। করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন। মারা যাওয়া সবাই বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এ নিয়ে এই হাসপাতালে উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৭৭৬।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, বিভাগে করোনা পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। এক মাস ধরে সংক্রমণ ও মৃত্যু দুটিই বাড়ছে। এমন পরিস্থিতিতে সবাইকে টিকা নিতে উদ্যোগী হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দিতে হবে।

এদিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে রোগীদের শয্যা মিলছে না। শনিবার সকাল পর্যন্ত এই হাসপাতালে ভর্তি ছিলেন ৩৪০ জন। সবারই অক্সিজেনের মাত্রা স্বাভাবিকের চেয়ে কম। শয্যা না পেয়ে মেঝেতে ঠাঁই নিতে হচ্ছে রোগীদের। এখানকার ২২টি আইসিইউ শয্যা এক মাস ধরে মুমূর্ষু রোগীতে পূর্ণ। ফলে অনেক রোগীর জরুরি প্রয়োজনেও মিলছে না আইসিইউ।