default-image

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬৬ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে তিনজন মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৫৩। এ ছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চারজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, আজ সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা পজিটিভ কোনো রোগীর মৃত্যু না হলেও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আজ সকাল পর্যন্ত ৫৮৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ১৭১ জন। বাকি ৪১৪ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। এদের মধ্যে তিনজনের করোনার নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষমাণ আছে।

শেষ ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়ে মারা যাওয়া তিন ব্যক্তি হলেন পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার নুরজাহান (৭৫), ঝালকাঠির দক্ষিণ রাজাপুরের সিয়াম (৪৫) এবং ভোলা সদরের গাজীপুর রোডের মাহমুদা বেগম (৪৪)।

শেষ ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ হয়ে মারা যাওয়া তিন ব্যক্তি হলেন পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার নুরজাহান (৭৫), ঝালকাঠির দক্ষিণ রাজাপুরের সিয়াম (৪৫) এবং ভোলা সদরের গাজীপুর রোডের মাহমুদা বেগম (৪৪)। তাঁরা নিজ এলাকার হাসপাতালে মারা যান। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক বাসুদেব কুমার দাস এই তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার অনেক বেশি।

বিজ্ঞাপন

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে বরিশাল জেলায়, ২০ জন। এরপর ভোলায় ১৯ জন, পটুয়াখালীতে ১২ জন, পিরোজপুরে ১১ জন ও বরগুনায় ৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ১৩ মাসে বিভাগটিতে মোট করোনা সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২২১ জন। এর মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছেন বরিশাল জেলায়, ৬ হাজার ৪৬৫ জন। এরপর রয়েছে পটুয়াখালী জেলা, সেখানে শনাক্ত হয়েছে ২ হাজার ৮৬ জন, ভোলায় শনাক্ত হয়েছে ১ হাজার ৬৯২ জন, পিরোজপুরে শনাক্ত হয়েছে ১ হাজার ৫৬১ জন, ঝালকাঠিতে শনাক্ত হয়েছে ১ হাজার ২১০ জন এবং বরগুনায় শনাক্ত হয়েছে ১ হাজার ২০৭ জন।

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ৬২ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগটিতে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৬০ জন। বিভাগে এখনো করোনায় আক্রান্ত ২ হাজার ৭৬১ জন রোগী চিকিৎসাধীন। এর মধ্যে কিছু রোগী হাসপাতালে ও অন্যরা নিজ বাসায় চিকিৎসাধীন।

বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত ২৫৩ জনের মধ্যে সবচেয়ে বেশি রয়েছে বরিশাল জেলার, ১০৪ জন। এরপর রয়েছে পটুয়াখালী, সেখানে মারা গেছেন ৫০ জন, পিরোজপুরে মারা গেছেন ৩১ জন, ঝালকাঠিতে মারা গেছেন ২৪ জন, বরগুনায় মারা গেছেন ২২ জন এবং ভোলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন