বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৩৯ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন
default-image

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ পুলিশ সদস্য ও তাদের পরিবারের এক সদস্যসহ ৩৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটা এই বিভাগে ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যার দিক থেকে সর্বোচ্চ। এর আগে ২৭ মে ২৯ জন আক্রান্ত হয়েছিলেন। এ নিয়ে এই বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৪৯৮ জনে।

নতুন শনাক্ত ৩৯ জনের মধ্যে ৯ জন পুলিশ ও তাদের পরিবারের এক সদস্যসহ ১০ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তদের মধ্যে পুলিশের ৪৭ জন ও পুলিশ পরিবারের চারজন রয়েছেন। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য বিভাগের কর্মী রয়েছেন ৫৩ জন।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩৯ জনের মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২২ জন। এ ছাড়া বরগুনায় ১০ জন, পটুয়াখালী জেলায় ছয়জন ও ঝালকাঠি জেলার একজন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাসে মোট মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে পটুয়াখালীর তিনজন, বরগুনা, ঝালকাঠি জেলার দুজন করে, ভোলা, বরিশাল, পিরোজপুর জেলার একজন করে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বিভিন্ন হাসপাতালের গত ২৮ মার্চ থেকে গত বুধবার পর্যন্ত ৩৪ জন মারা গেছেন। এর মধ্যে ২৮ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল প্রথম আলোকে বলেন, গত এক সপ্তাহ ধরে সংক্রমণ খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় প্রত্যেকের উচিত সামাজিক দূরত্ব নিশ্চিত করা। সেটা পরিবারের মধ্যেও চালু করা। ব্যক্তিগত সুরক্ষার অভ্যাস গড়ে তোলা। স্বাস্থ্যবিধির ব্যাপারে উদাসীনতা দেখালে কিছুতেই পরিস্থিতির ভয়াবহতা রোধ করা সম্ভব হবে না। এ জন্য সবার উচিত সব সময় মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করা। আর এটা অভ্যাসে পরিণত করে পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানোর চেষ্টা করা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন