default-image

বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আজ শুক্রবার সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনা পজিটিভ এবং বাকি চারজন উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালের উপপরিচালক আবদুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এ নিয়ে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা পজিটিভ হয়ে ১৫৮ জন এবং উপসর্গ নিয়ে ৩৯৩ জনসহ মোট ৫৫১ জন রোগী মারা গেলেন।

সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও ছয়জন রোগীর মৃত্যু হয়। এর আগে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আটজনের মৃত্যু হয়। এর মধ্যে চারজন করোনা পজিটিভ এবং চারজন উপসর্গ নিয়ে মারা যান। তাঁদের পাঁচজনই মারা যান শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। গত মঙ্গলবার ২৪ ঘণ্টায় এই হাসপাতালে মারা যান ৯ জন রোগী। তাঁদের মধ্যে তিনজন করোনা পজিটিভ, অন্যরা উপসর্গ নিয়ে মারা যান।

বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শেষ ২৪ ঘণ্টায় মৃত পাচজনের মধ্যে একজন করোনা পজিটিভ এবং বাকি চারজন উপসর্গ নিয়ে মারা গেছেন। উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, আজ সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে ২৬ জন রোগী ভর্তি হন। বর্তমানে এ ওয়ার্ডে রোগী রয়েছেন ১৫৬ জন। এর মধ্যে করোনা পজিটিভ ৩৩ জন।

গত বছর থেকে এ পর্যন্ত এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ৩ হাজার ৭৭৫ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ছিলেন ১ হাজার ১১৬ জন।

বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই-তৃতীয়াংশ কম

এদিকে এর আগের ২৪ ঘণ্টায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্তের হার দুই-তৃতীয়াংশ কমেছে। গত ২৪ ঘণ্টায় ১৬০ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। শনাক্তের এই হার ১৫ দশমিক ৬২ শতাংশ।

পিসিআর ল্যাব সূত্রে জানা যায়, এর আগে বুধবার শেষ ২৪ ঘণ্টায় এই ল্যাবে ৭৯ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ২৮ শতাংশ। ১৩ এপ্রিল ১৮৬ জনের নমুনা সংগ্রহে করোনা শনাক্ত হয়েছিল ৮৮ জনের। শনাক্তের হার ছিল সর্বোচ্চ ৪৭ দশমিক ৩১ শতাংশ। গত বছরের ৮ মে বরিশাল মেডিকেল কলেজের পিসিআর ল্যাব প্রতিষ্ঠার পর এটাই ছিল সর্বাধিক সংক্রমণের রেকর্ড। যদিও গত তিন দিনে পিসিআর ল্যাবে শনাক্তের হার দুই-তৃতীয়াংশ কমেছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন