default-image

মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে টানা বৃষ্টি শুরু হয়েছে। টানা বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ধারে বেশ কিছু গাছ শিকড়সহ উপড়ে পড়ে। এ কারণে কমলগঞ্জের সঙ্গে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ আড়াই ঘণ্টা বন্ধ থাকে।

গতকাল বুধবার রাত থেকে হালকা বৃষ্টি হলেও আজ ভোর ৬টা থেকে কমলগঞ্জে টানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ৫ থেকে ১০ মিনিট বিরতি দিলেও আবার বৃষ্টি শুরু হয়। ফলে আজ উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্র উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাইরে বের হতে পারেননি।

শমশেরনগর এ এ টি এম বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী এবং হাজী মো. উস্তওয়ার বালিকা উচ্চবিদ্যালয় শিক্ষক বিপ্লব ভূষণ দাস বলেন, বৃষ্টির কারণে শিক্ষার্থী উপস্থিতি কম ছিল। দূর-দূরান্তর শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসেনি।

এদিকে টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর মাগুরছড়া গ্যাস কূপ এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক ধারে বেশ কয়েকটি গাছ শিকড়সহ উপড়ে পড়ে। এর মধ্যে একটি বড় গাছ সড়কের ওপর আড়াআড়িভাবে পড়ে এই পথে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সড়ক যোগাযোগ বন্ধ ছিল। গাছ পড়ে বৈদ্যুতিক তারও ছিঁড়ে পড়েছিল। বিদ্যুৎকর্মীরা ঘটনাস্থলে গিয়ে পড়ে থাকা গাছ কেটে সরানোর পর বেলা সাড়ে ৩টায় এই সড়কে যোগাযোগ স্বাভাবিক হয়।

সড়ক ও জনপথ বিভাগের কর্মসহকারী দেবাশীষ দে মাগুরছড়ায় গাছ পড়ে যানবাহন চলাচল আড়াই ঘণ্টা বন্ধ থাকার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গাছটি কেটে সরানোর পর যান চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0