default-image

চট্টগ্রামের বাঁশখালীতে নৃশংসভাবে খুন হয়েছেন আবুল বশর তালুকদার (৪৮) নামের এক বিএনপি নেতা। গতকাল শুক্রবার দিবাগত রাত একটার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের উত্তরপাড়া এলাকায় তিনি খুন হন। ঘটনার সময় তাঁর দুই পা কেটে নেন সন্ত্রাসীরা। আবুল বশর তালুকদার বাহারছড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাহারছড়া ইউনিয়নের পূর্ব চাপাছড়ি গ্রামের উত্তরপাড়ার রাস্তায় মাথা এলাকায় আবুল বশরের গ্যারেজ রয়েছে। সেখানে কাজ শেষ করে গতকাল রাত সাড়ে ১২টার দিকে বাড়ি যাচ্ছিলেন তিনি। বাড়ির একটু কাছেই রাস্তায় আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা বশরের পথ আগলে দাঁড়ায়। একপর্যায়ে সন্ত্রাসীরা আবুল বশরকে কুপিয়ে তাঁর দুই পা কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়। ঘটনার পরপর আবুল বশরের পরিবারের লোকজন ঘটনাস্থলে আসে। তবে এর আগেই প্রচুর রক্তক্ষরণের কারণে তিনি মারা যান। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহত আবুল বশর তালুকদারকে হত্যার সময় তাঁর দুই পা কেটে নেন সন্ত্রাসীরা। এ নিয়ে গত চার দিনে বাঁশখালীতে তিনজন খুন হওয়ার ঘটনা ঘটল।

আজ শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রসিদুল হকসহ পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার পর পুলিশ সন্দেহভাজন তিনজনকে আটক করেছে।

বিজ্ঞাপন

বাঁশখালী থানার (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, তাঁরা তিনজনকে আটক করেছেন। পুলিশ ঘটনার রহস্য উন্মোচনে কাজ শুরু করছে।

এ নিয়ে গত চার দিনে বাঁশখালীতে তিনজন খুন হওয়ার ঘটনা ঘটল। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে পুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি ছাবের আহমদকে (৪৮) কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। গতকাল ঢাকায় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) মারা যান ছাবের। এর  আগে গত মঙ্গলবার রাতে চাম্বল বাজারের দোকান থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা ছুরিকাঘাত করে চাম্বল বাজারের ব্যবসায়ী নুরুল ইসলামকে হত্যা করে।

আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হুমায়ুন কবির বলেন, গতকাল রাতে বাঁশখালীতে নিহত আবুল বশরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। গত চার দিনে ঘটে যাওয়া তিনটি খুনের ঘটনায় জড়িত ব্যক্তিদের আটকের চেষ্টা চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন