default-image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশের উন্নয়ন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এমন উন্নয়ন দেখে উন্নত দেশগুলোর রাষ্ট্রনায়কেরা হতবাক। করোনা মহামারির সময়ে সময়ে বিশ্বের প্রায় সব দেশে উন্নয়নমূলক কাজ থমকে গেলেও বাংলাদেশে তা থেমে থাকেনি।

‘শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাবাহিকতায় পিরোজপুর-১ আসনের উন্নয়ন ও সম্ভাবনার স্বপ্নযাত্রার দুই বছর’ উপলক্ষে গতকাল বুধবার সন্ধ্যায় পিরোজপুরের নাজিরপুর স্টেডিয়ামে আয়োজিত সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘বিএনপি জোট সরকারের সময় বাংলাদেশ ছিল দুর্নীতির স্বর্গরাজ্য। কিন্তু বাংলাদেশ এখন দুর্নীতিমুক্ত। প্রধানমন্ত্রী বা তাঁর পরিবার দুর্নীতি করেন না। তিনি কারও দুর্নীতিকে প্রশ্রয়ও দেন না। শেখ হাসিনা বিশ্বের সব রাষ্ট্রপ্রধানদের মধ্যে একজন সর্বশ্রেষ্ঠ ও সৎ রাষ্ট্রপ্রধান।’

সমাবেশে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রসঙ্গ এনে মন্ত্রী বলেন, ইতিমধ্যে বদলে যাওয়া বাংলাদেশ, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করেছে। এসবই শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসনের সাংসদ। এই আসনের উন্নয়নে গত দুই বছরে ২ হাজার ৫৮৯ কোটি ৬৫ লাখ টাকার উন্নয়ন প্রকল্প পাওয়া গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এর বাইরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অর্থনৈতিক অঞ্চল, হাউজিং, পলিটেকনিক ইনস্টিটিউট, টেক্সটাইল ইনস্টিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট, হর্টিকালচার সেন্টার, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসহ অনেক প্রতিষ্ঠান পেয়েছি।’

মন্ত্রী বলেন, ‘ভোটের সময় বলেছিলাম এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, রাস্তাঘাট উন্নয়নে মানুষের সেবক হিসেবে কাজ করব। সে কারণে প্রাণপণ দৌড়াচ্ছি। এলাকার উন্নয়নের জন্য এক দপ্তর থেকে অন্য দপ্তর, এক মন্ত্রণালয় থেকে অন্য মন্ত্রণালয় ছুটে বেড়াচ্ছি।’

নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কেশব লাল দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেন সাবেক সাংসদ শাহ আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা চণ্ডীচরণ পাল, নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান প্রমুখ।

সমাবেশ শেষে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী ও সাংসদ মমতাজ বেগম ও প্রতীক হাসান। অনুষ্ঠান উপস্থাপনা করেন দেবাশীষ বিশ্বাস।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন