রাজশাহীর বাগমারার দ্বীপপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোফাজ্জল হোসেন টুটুলকে শৃঙ্খলা ভঙ্গ ও পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করায় দল থেকে বহিষ্কার করা হয়েছে। আজ মঙ্গলবার যুবলীগ উপজেলা শাখার সভাপতি আল মামুন ও যুগ্ম সম্পাদক শামীম মীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ বিষয়টি নিশ্চিত করে বলেন, এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে আবদুল মালেক মণ্ডলকে মনোনয়ন দেওয়া হয়েছে। যুবলীগের নেতা-কর্মীরা দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলেও মোফাজ্জল হোসেন টুটুল সরাসরি বিরোধিতা করছেন। তিনি দলীয় প্রার্থীর বিপক্ষে বিভিন্ন অপপ্রচার করা ছাড়াও জগ প্রতীকের একজন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন। দলের বিপক্ষে সরাসরি অবস্থান নেওয়াতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রপরিপন্থী কাজ করেছেন। এই বিষয়ে তাঁকে একাধিকবার মৌখিকভাবে সতর্ক করা হলেও তিনি সরে আসেননি। উল্টো তিনি দলীয় গঠনতন্ত্র ও নেতাদের অবজ্ঞা করেছেন। বিষয়টি জেলার নেতৃবৃন্দের নজরে আসায় তাঁকে বহিষ্কার করা হয়েছে।

এই বিষয়ে যুবলীগ নেতা মোফাজ্জল হোসেন প্রথম আলোকে বলেন, তিনি এ-সংক্রান্ত কোনো চিঠি পাননি। পেলে জবাব দেওয়া হবে। তবে তিনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর কথা স্বীকার করেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন