বাঞ্ছারামপুরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

বিজ্ঞাপন
default-image

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্ট নিয়ে এক বৃদ্ধের (৬৬) মৃত্যু হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে উপজেলার রূপসদী ইউনিয়নে নিজ গ্রামে তিনি মারা যান। করোনাভাইরাসের উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা।

স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম ও রূপসদী স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (স্যাকমো) উজ্জ্বল দেবনাথ বলেন, ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। কয়েক দিন আগে জ্বর, সর্দি ও কাশি শুরু হয়। চিকিৎসার জন্য তিনি গত মঙ্গলবার এই স্বাস্থ্য কেন্দ্রে আসেন। সে সময় তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির জন্য পরামর্শ দেওয়া হয়েছিল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধকে পরে আর হাসপাতালে আনা হয়নি। বুধবার দুপুর ১২টার দিকে নিজ বাড়িতেই তাঁর মৃত্যু হয়। করোনাভাইরাসের উপসর্গ থাকায় নমুনা সংগ্রহের উদ্যোগ নেন বাঞ্ছারামপুরে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ জন্য লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। নমুনা সংগ্রহের পর বিশেষ ব্যবস্থায় লাশ বেলা সাড়ে তিনটার দিকে গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মুহাম্মদ আল মামুন প্রথম আলোকে বলেন, ওই বৃদ্ধ জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। তাঁর কোথাও ভ্রমণ করার ইতিহাস নেই। তবু সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে বিশেষ ব্যবস্থায় লাশ দাফনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন