default-image

জামালপুর সদর উপজেলায় বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান আজ রোববার দুপুরে এই রায় দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী ও আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘ সময় ধরে বাবা-ছেলের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। ২০১৬ সালের ২৪ ফেব্রুয়ারি দুপুরে ইমান আলী কৃষিজমিতে যাচ্ছিল। এ সময় ছেলে মো. সবুজ মিয়া তাঁকে জমি লিখে দিতে বলেন। কিন্তু তিনি রাজি না হওয়ায় সবুজ তাঁকে মারধর শুরু করেন। স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত ইমান আলীর বড় ছেলে মো. বাদল তাঁর ভাই সবুজের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। ২০১৬ সালের ১ জুন ওই মামলার তদন্ত শেষে পুলিশ মো. সবুজ মিয়ার নামে আদালতে অভিযোগপত্র দেয়। ওই মামলার দীর্ঘ শুনানি শেষে আজ দুপুরে এই রায় দেওয়া হয়। এ সময় দণ্ডপ্রাপ্ত ব্যক্তি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নির্মল কান্তি ভদ্র। আসামিপক্ষে ছিলেন মো. আশরাফুল হোসাইন।

নির্মল কান্তি ভদ্র বলেন, চার মাসের তদন্ত শেষে মো. সবুজ মিয়ার নামে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা। মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। এতে প্রমাণিত হয় সবুজ তাঁর বাবাকে কিল–ঘুষি দিয়ে হত্যা করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই রায় দেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন