default-image

মৌলভীবাজার পৌরসভা নির্বাচন থেকে বিএনপির মেয়র প্রার্থী মো. অলিউর রহমান সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। নির্বাচনের এক দিন আগে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর এই ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির মেয়র প্রার্থী অলিউর রহমান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি প্রার্থীর নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান সমন্বয়ক জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি ফয়জুল করিম ময়ুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, মৌলভীবাজার সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক প্রমুখ।

মেয়র প্রার্থী অলিউর রহমান তাঁর লিখিত বক্তব্যে বলেন, ২৭ জানুয়ারি সরকারদলীয় প্রার্থীর সমর্থকদের তাণ্ডবের বিষয় প্রশাসনকে অবহিত করেছিলেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে ২৪ ঘণ্টার চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছিল। এ বিষয়ে প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। এ ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তায় দলের সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত হয়ে গেছেন। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকা এবং তাঁর সম্ভাব্য পোলিং এজেন্টদের ভয়ভীতি দেখানো অব্যাহত থাকায় ৩০ জানুয়ারির নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে তিনি সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বিষয়টি লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে ইতিমধ্যে জানিয়েছেন। এই প্রহসনের নির্বাচনে অংশ নিয়ে সরকারদলীয় প্রার্থীকে বৈধতা প্রদান করা তাঁর ও তাঁর দলের বিন্দুমাত্র ইচ্ছা নেই। তাঁর বিশ্বাস, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে সমর্থক, ভোটার এবং সরকারদলীয় সমর্থক ভোটার ভোটে অংশ নেবেন না।

নির্বাচন থেকে বিএনপির মেয়র প্রার্থীর সরে দাঁড়ানোর লিখিত কাগজ পাওয়ার বিষয়টি আজ শুক্রবার নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. মামুনুর রশিদ।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন