default-image

ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে স্থাপিত ৩টি ইটভাটাকে সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার বিকেলে সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নে তিনটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ বি এম মশিউজ্জামান।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার সুহিলপুর ও নাটাই দক্ষিণ ইউনিয়নের বিদ্যালয় এলাকার আশপাশে ইটভাটায় ইট প্রস্তুত করা হচ্ছে এবং সেসব ইটভাটার কোনো লাইনসেন্স নেই বলে বিভিন্ন মাধ্যমে জেলা ও উপজেলা প্রশাসন জানতে পারে। আজ বিকেলে সদর উপজেলার সুহিলপুর এবং নাটাই দক্ষিণ ইউনিয়নে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ বি এম মশিউজ্জামান। এ সময় তাঁর সঙ্গে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের পাশে অবস্থিত হওয়ায় এবং লাইসেন্স না থাকায় সুহিলপুর ইউনিয়নের মেহেদী ব্রিকস ফিল্ডকে সাড়ে চার লাখ টাকা এবং একই দায়ে নাটাই দক্ষিণ ইউনিয়নের শালগাঁও কালিসীমা এলাকার সিন্দুউড়ার মেসার্স ভরসা ব্রিকস ফিল্ড এবং মিয়া ভাই অ্যান্ড কোং–কে (আজিম ব্রিকস ফিল্ড) সাড়ে চার লাখ টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এ বি এম মশিউজ্জামান প্রথম আলোকে বলেন, লাইসেন্স না থাকা এবং বিদ্যালয়ের পাশে অবস্থিত হওয়ায় সদর উপজেলার ৩টি ইটভাটাকে সাড়ে ৪ লাখ টাকা করে মোট সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা করা হয। প্রতিটি ইটভাটার মালিক সরকারি আইন মেনে ইটভাটা চালু করবেন বলে মুচলেকা দিয়েছেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন