default-image

দলীয় সিদ্ধান্ত না মেনে রানীনগর উপজেলা পরিষদের উপনির্বাচনে ‘বিদ্রোহী প্রার্থী’ হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন প্রামাণিককে দল থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গতকাল শনিবার এক চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

একই চিঠিতে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন রানীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফকে মনোনয়ন দেওয়া হয়। সে অনুযায়ী ১৫ নভেম্বর উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন দাখিল করেন আবদুর রউফ। দলীয় মনোনয়ন চেয়ে না পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দীন প্রামাণিক স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। এরপর ২৩ নভেম্বর প্রত্যাহারের শেষ দিনেও মনোনয়নপত্র প্রত্যাহার না করায় কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী শনিবার রাতে মফিজ উদ্দীন প্রামাণিককে বহিষ্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া রেজাউল ইসলাম বলেন, ‘দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে মফিজ উদ্দীন প্রামাণিককে সাধারণ সম্পাদক পদসহ সব পদ থেকে বহিষ্কার করে আমাকে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন
মন্তব্য করুন