বিরল সীমান্তে কাঁটাতারের কাছে পড়ে ছিল বাংলাদেশির লাশ

বিজ্ঞাপন
default-image

দিনাজপুরের বিরল সীমান্তে কাঁটাতারের বেড়ার কাছ থেকে এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। আজ বুধবার দুপুরে বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের এনায়েতপুর সীমান্তে ভারতীয় গোবরা বিলপাড় কাঁটাতারের বেড়ার কাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। পরে লাশের পরিচয় পাওয়া গেছে।

লাশটি মো. জাহাঙ্গীর আলম (৩৫) নামের এক ব্যক্তির। তিনি উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মজৈন কাড়লিয়াপাড়া গ্রামের কবীর উদ্দীনের ছেলে। জাহাঙ্গীর কৃষক ছিলেন। তাঁর স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তাঁর লাশ উদ্ধারের পর বিজিবি ও বিএসএফের সদস্যরা পতাকা বৈঠক করেন। বৈঠক শেষে বিজিবির কাছে লাশ হস্তান্তর করে বিএসএফ। বিকেল পাঁচটার দিকে লাশটি পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

স্থানীয় সূত্রে জানা যায়, ৭ সেপ্টেম্বর বিকেলে বাসা থেকে বের হন জাহাঙ্গীর। তারপর আর বাড়ি ফেরেননি তিনি। ৭ তারিখ থেকে আজ বুধবার সকাল পর্যন্ত পরিবারের লোকজন বিভিন্ন জায়গা, আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের বাড়িতে খোঁজাখুঁজি করেন। আজ দুপুরে এনায়েতপুর বিওপির ৩২১ নম্বর মেইন পিলারের সাব-পিলার ১০-১১-এর মধ্যবর্তী স্থানে ভারতীয় অংশের গোবরা বিলে জাহাঙ্গীরের মৃতদেহ দেখতে পান এলাকাবাসী। পরে তাঁরা ঘটনাটি বিজিবিকে অবহিত করেন। আজ দুপুরে বিএসএফের সদস্যরা সেই লাশ উদ্ধার করেন। বিকেলে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক শেষে বিজিবির কাছে লাশ হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জগৎপুর পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. তৌহিদুল ইসলাম বলেন, বিকেল পাঁচটার সময় বিজিবির সদস্যরা পুলিশের কাছে লাশ হস্তান্তর করেছেন। বাংলাদেশ সীমান্ত থেকে ৫০০ গজ দূরে ভারতীয় সীমান্তে গোবরা বিলপাড় থেকে লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তবে কয়েক দিন আগের লাশ হওয়ায় শরীরে আঘাতের চিহ্ন বোঝা যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন