default-image

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় বেইলি সেতু ভেঙে বালুবোঝাই ট্রাক নদীতে পড়েছে। আজ সোমবার সকালে ফকিরহাট-মোল্লাহাট পুরোনো সড়কের নতুন ঘোষগাতি এলাকার মরা চিত্রা নদীর ওপরের বেইলি সেতুটি ভেঙে পড়ে।

স্থানীয় বাসিন্দারা সকালে বিকট শব্দ শুনে ছুটে গিয়ে দেখেন, সেতুটি ভেঙে একটি ট্রাক বালু নিয়ে একপাশে কাত হয়ে পড়েছে। দুর্ঘটনার পর ট্রাকচালক ও তাঁর সহকারী ট্রাক রেখে পালিয়ে গেছেন। দুর্ঘটনার পর থেকে ওই পথ দিয়ে যান চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

সড়ক বিভাগ বলছে, মোল্লাহাটের পুরোনো ওই সড়কে বেশ কিছু বেইলি সেতু দুর্বল থাকায় ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা ছিল। নিষেধাজ্ঞা অমান্য করে চলায় ওই দুর্ঘটনা ঘটেছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, পুরোনো সড়ক দিয়ে বালু নিয়ে বড়ঘাট যাচ্ছিল ট্রাকটি। পথে মরা চিত্রা নদীর ওপর নির্মিত বেইলি সেতুতে উঠলে ভেঙে পড়ে। অতিরিক্ত ওজনের কারণে দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন বলেন, বাগেরহাট থেকে মোল্লাহাট পুরোনো সড়কে ১০টি বেইলি সেতু আছে। যেগুলোর বেশির ভাগই ঝুঁকিপূর্ণ। এই সেতুগুলোয় ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা ছিল, যা প্রায়ই মানেন না ট্রাকচালকেরা। ট্রাকটি সরিয়ে দ্রুতই যান চলাচল স্বাভাবিক করতে কাজ চলছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন