default-image

আইন অমান্য করে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ মাছ ধরার অপরাধে ২২ জন জেলেকে ১২ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার তাঁদের এই সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গতকাল রোববার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। এ সময় তিনি নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার অপরাধে ২২ জেলেকে কারাদণ্ড দেন। অভিযান পরিচালনার সময় ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল এবং ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। পরে জব্দ করা জাল আগুনে পুড়িয়ে নষ্ট করে দেওয়া হয় এবং  ইলিশ মাছ স্থানীয় একটি মাদ্রাসার এতিমখানায় বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহায়তা করেন অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, বেলকুচি থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মোস্তাফিজুর রহমান প্রমুখ। এ বিষয়ে আজ সোমবার সকাল ১০টার দিকে ইউএনও মো. আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, মা ইলিশ সংরক্ষণের জন্য ভ্রাম্যমাণ আদালতের অভিযান নির্ধারিত সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

মন্তব্য পড়ুন 0