default-image

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় আক্কাস আলী (৪৫) নামের এক ব্যবসায়ীকে হত্যার দায়ে চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই রায় দেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মো. হানিফ (৪৫), মো. ফরিদ (৩৫), ফরিদ মিয়া (৪০) ও মো. আহাদ আলী (৩৫)। তাঁদের সবার বাড়ি জামালপুরের বকশীগঞ্জ উপজেলার উত্তর মাঝপাড়া এলাকায়।

বিজ্ঞাপন

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার কাউরিয়া সিমারপাড় এলাকার বাসিন্দা আক্কাস আলী বকশীগঞ্জ বাজারের একজন মুদিদোকানি ছিলেন। সেখানে কিছু লোকের সঙ্গে জুয়া খেলায় জড়িয়ে পড়েন। ২০১৪ সালের ২৯ এপ্রিল রাত ১১টার দিকে বাড়ি থেকে বের হন। এরপর রাতে আর বাড়িতে ফেরেননি। পরদিন সকালে উপজেলার উত্তর মাঝপাড়া এলাকার একটি ধানখেতে তাঁর লাশ পাওয়া যায়। শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন ছিল। পরে নিহত ব্যক্তির ছেলে সাইফুল ইসলাম ওই দিনই বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

২০১৫ সালের ২৬ জানুয়ারি ওই মামলার তদন্ত শেষে ১০ জনের নামে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ওই মামলার দীর্ঘ শুনানি শেষে আজ দুপুরে রায় দেওয়া হয়। রায়ে চারজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি পাঁচ আসামিকে খালাস দেওয়া হয়েছে। আরেক আসামি বিচার চলাকালে মারা যান।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নির্মল কান্তি ভদ্র। আসামিপক্ষে ছিলেন আমান উল্লাহ ও তাইজুল ইসলাম।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন