default-image

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনার মাসখানেক পর পুলিশের বিশেষ শাখার (এসবি) সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আলাউদ্দিন চৌধুরীকে বদলি করা হয়েছে। তাঁকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে বদলি করার আদেশ পুলিশ সদর দপ্তর গতকাল মঙ্গলবার প্রকাশ করে। এর আগে গত সোমবার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রহিমকে রংপুরে রেঞ্জের পুলিশ লাইনসে যুক্ত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন এ ব্যাপারে বলেন, এটি নিয়মিত বদলি। আজ বুধবারের মধ্যেই এসবির সিনিয়র এএসপি আলাউদ্দিন চৌধুরীকে ব্রাহ্মণবাড়িয়া থেকে বিদায় নিতে হবে। তাঁকে সিলেট রেঞ্জ রিজার্ভ ফোর্সে যুক্ত করা হয়েছে।

গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকেরা হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালান। তাঁরা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে পুলিশ সুপারের কার্যালয়, সদর থানার ২ নম্বর ফাঁড়ি, সিভিল সার্জনের কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, পৌরসভা কার্যালয়, সুরসম্রাট দ্য আলাউদ্দিন সংগীতাঙ্গন, সদর উপজেলা ভূমি অফিস, জেলা গণগ্রন্থাগারসহ সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এসব ঘটনায় ৫৬টি মামলা করা হয়েছে। পুলিশ এখন পর্যন্ত এসব মামলায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন