default-image

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়াকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল সোমবার রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে তাঁকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি পাওয়া এই নেতার ভাষ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠির মাধ্যমে তাঁকে দল থেকে অব্যাহতি দেওয়ার কথা।

জেলা সূত্রে জানা গেছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় ১৪ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগ মাহমুদুল হক ভূঁইয়াকে দল থেকে সাময়িক বহিষ্কার করে। পাশাপাশি দলের প্রাথমিক সদস্যপদ ও সাংগঠনিক পদ থেকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে চিঠি পাঠায় জেলা আওয়ামী লীগ।  

বিজ্ঞাপন

খোঁজ জানা গেছে, ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের একজন বিদ্রোহী প্রার্থীসহ ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন নৌকার প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র নায়ার কবির, ধানের শীষ প্রতীকের প্রার্থী জহিরুল হক, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া (মোবাইল ফোন), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী নজরুল ইসলাম (হাতুড়ি), বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী আবদুল মালেক (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী আবদুল কারীম (নারকেলগাছ)।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক ভূঁইয়া প্রথম আলোকে বলেন, ‘অব্যাহতির চিঠি পেয়েছি।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রথম আলোকে বলেন, দলের প্রাথমিক সদস্যপদ থেকে মাহমুদুল হক ভূঁইয়াকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে চিঠি দিয়েছি। কেন্দ্রীয় আওয়ামী লীগ তাঁকে ইতিমধ্যে অব্যাহতি দিয়েছে। এখন থেকে তিনি দলের কোনো পরিচয় দিতে পারবেন না।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন