বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতার দাবি, লন্ডনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আবদুর রহমান ওরফে সানির বড় ভাই কবির হোসেন ভূঁইয়াকে খুশি করতেই তিনটি কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে। কবির আহমেদ আখাউড়া উপজেলার সাবেক ছাত্রলীগ নেতা ছিলেন। জেলা বিএনপি এখন অনেকটা তাঁর ইশারাতেই চলছে।

ব্রাহ্মণবাড়িয়া পৌর বিএনপির সাবেক আহ্বায়ক জসিম উদ্দিন বলেন, কমিটির কার্যক্রম স্থগিত করার বিষয়টি তিনি জেনেছেন। কেন হঠাৎ তিনটি কমিটির কার্যক্রম স্থগিত করা হয়েছে, তা জেলা বিএনপির আহ্বায়ক ভালো বলতে পারবেন।

৮ জানুয়ারি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশ করে জেলা বিএনপি। এর দুদিন পর পৌর, সদর ও বিজয়নগর উপজেলা বিএনপির তিনটি কমিটির কার্যক্রম স্থগিত করায় নেতা–কর্মীদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সদর উপজেলা বিএনপির দুই নেতা বলেন, তিনি দীর্ঘদিন ধরে দল করছেন। দলের জন্য একাধিক মামলাসহ জেলা পর্যন্ত খেটেছেন। দুর্দিনে পাশে থেকে দলের জন্য কাজ করেছেন। দল এখন কী প্রতিদান দিল? ৮ জানুয়ারি পুলিশের গ্রেপ্তার উপেক্ষা করে এবং ১৪৪ ধারা বাধা ডিঙিয়ে নেতা–কর্মীদের নিয়ে বটতলী বাজারে সমাবেশ সফল করেছেন। আর এখন শুধু একজন নেতাকে খুশি করতেই জেলা বিএনপির তিনটি কমিটির কার্যক্রম স্থগিত করেছে।

জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান বলেন, কেন্দ্রের নির্দেশে ব্রাহ্মণবাড়িয়া পৌর বিএনপি, সদর উপজেলা বিএনপি ও বিজয়নগর উপজেলা বিএনপির কার্যক্রম স্থগিত করা হয়েছে। কী কারণে কেন্দ্র তিনটি কমিটির কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছেন, তা কেন্দ্রীয় নেতারা ভালো বলতে পারবেন। তিনি শুধু কেন্দ্রীয় নির্দেশ বাস্তবায়ন করেছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন