default-image

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় আরও তিনটি মামলা হয়েছে। আজ শনিবার করা এসব মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে প্রায় ৭০০ জনকে। এ নিয়ে সহিংসতার ঘটনায় মোট ২৩টি মামলা হলো।

পুলিশ সূত্রে জানা যায়, ২৬ মার্চ বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে হামলা ও ভাঙচুরের ঘটনায় আজ জেলা প্রশাসনের নেজারত শাখার কর্মকর্তা মনির হোসেন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। ২৮ মার্চ হেফাজতের হরতাল পালনের সময় জেলা শহরের টেংকেরপাড়ের পানি উন্নয়ন বোর্ডে হামলা, ভাঙচুর ও অগ্নিংযোগের ঘটনায় নির্বাহী প্রকৌশলী রঞ্জন কুমার দাস বাদী হয়ে অন্য মামলাটি করেন। এ মামলায় ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়। এ ছাড়া ২৮ মার্চ হালদারপাড়ার আনন্দময়ী কালীবাড়ি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় আরও একটি মামলা হয়েছে। এ মামলায় ১৫০-২০০ জনকে আসামি করা হয়।

বিজ্ঞাপন

এ তিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রহিম।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর এবং ঢাকা ও চট্টগ্রামে মাদ্রাসাছাত্রদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের সহিংসতার ঘটনা ঘটে। এতে ১৩ জন নিহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। তবে হেফাজতের দাবি, নিহতের সংখ্যা ১৫।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন