default-image

ভবদহের কারণে জলাবদ্ধ হয়ে আছে যশোরের অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের রামসরা গ্রাম। ঘরের মধ্যে পানি। উঠানে কোমরসমান পানি। সে পানিতে ডুবে মারা গেছে এক শিশু।

শিশুটির নাম অর্পণ মল্লিক (৭)। সে উপজেলার রামসরা গ্রামের কৃষক বিপ্লব মল্লিকের একমাত্র সন্তান। আজ সোমবার দুপুরে পরিবারের সদস্যরা বাড়ির জলাবদ্ধ উঠান থেকে তার লাশ উদ্ধার করেছেন।

বিপ্লব মল্লিক জানান, ভবদহের জলাবদ্ধতার কারণে তাঁর বাড়ির উঠানে কোমরসমান পানি। বাড়ির সামনে উঁচু রাস্তা। যাতায়াতের জন্য বাড়ি থেকে রাস্তা পর্যন্ত লম্বা বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। পাড়ার শিশুরা সাঁকো দিয়ে রাস্তায় যায়। সেখানে তারা খেলা করে। আজ সোমবার সকালে তাঁর ছেলে খেলা করার জন্য সাঁকো দিয়ে রাস্তায় যাওয়ার সময় পা পিছলে উঠানের পানিতে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। পরে দুপুরে উঠানে সাঁকোর নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সুন্দলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বিকাশ রায় বলেন, ভবদহের জলাবদ্ধতা ভয়াবহ রূপ নিয়েছে। পরিস্থিতি এমনই হয়েছে যে জলাবদ্ধ পানিতে ডুবে যাওয়ার ভয়ে এলাকার শিশুদের কোমরে দড়ি বেঁধে দড়ির অপর প্রান্ত খাটিয়ার সঙ্গে বেঁধে রাখা হয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0