বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পরীক্ষাকেন্দ্র সূত্রে জানা গেছে, ওই কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এইচএসসি পরীক্ষা চলছে। আজ ইতিহাস প্রথম পত্রের পরীক্ষা ছিল। এ পরীক্ষায় মামুনুর রশীদের বদলি হিসেবে তাঁর ছোট ভাই মঈনুর রশীদ পরীক্ষা দিচ্ছিলেন। দুপুর সোয়া ১২টার দিকে মঈনুর রশীদের স্ত্রী ফাতেমা কেন্দ্রে ঢুকে তাঁর স্বামীর সঙ্গে দেখা করতে চান। কিন্তু পরীক্ষা চলাকালীন দেখা করা যাবে না বলে জানিয়ে দেন কেন্দ্র প্রধান।

এ সময় ফাতেমা কেন্দ্র প্রধানকে জানান, তাঁর স্বামীর বড় ভাইয়ের বদলি হিসেবে তাঁর স্বামী অবৈধভাবে পরীক্ষা দিচ্ছে। এরপর তিনি বিষয়টি প্রমাণের জন্য দুই ভাইয়ের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেখান।

কেন্দ্র প্রধান ও বিজয় সরণি কলেজের সহকারী অধ্যাপক রফিকুল আলম হাসানী প্রথম আলোকে বলেন, ওই নারীর তথ্য–প্রমাণ দেখে পরীক্ষার হল থেকে মঈনুর রশীদ ডেকে আনা হয়। পরে মঈনুর রশীদকে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া যায়। তাই মামুনুর রশীদের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ মঈনুর রশীদকে আটক করে নিয়ে যায়। মঈনুর রশীদের বিরুদ্ধে মামলা হবে। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাত হোসেনকে জানিয়েছেন।

ইউএনও মো. শাহাদাত হোসেন প্রথম আলোকে বলেন, বিজয় সরণি কলেজ থেকে বিষয়টি জানার পরই তিনি কেন্দ্র প্রধানকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন