বিজ্ঞাপন

গতকাল বুধবার দুপুর ১২টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আসমা বেগম। এর ৯ দিন আগে তিনি ভারত থেকে দেশে ফিরে যশোরে কোয়ারেন্টিনে ছিলেন। তাঁর কিডনিজনিত জটিলতা ছিল। চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন তিনি।

সিলেট সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে আসমা বেগম ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন। তিনি কিডনিজনিত জটিলতায় ভুগছিলেন। পরে তাঁকে সরকারি ব্যবস্থাপনায় যশোর বক্ষব্যাধি হাসপাতালে কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। সেখানে ৯ দিন চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য গতকাল সকালে বিশেষ ব্যবস্থায় তাঁকে সিলেটে পাঠানো হয়। সিলেটে আনার পর যশোর থেকে ওই নারীর করোনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ বলে জানা যায়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত বলেন, সিলেটের দায়িত্বে থাকা আইইডিসিআরের প্রতিনিধি বিষয়টি তত্ত্বাবধান করছেন। তিনিই যশোরে অবস্থানকালে এবং সিলেটে আসার পথে ও হাসপাতালে ওই নারী কতজনের সংস্পর্শে ছিলেন, সেটি শনাক্ত করতে তালিকা করছেন। তালিকা অনুযায়ী বিকেলের দিকে তাঁদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হতে পারে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন