default-image

সাগরে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশ। সেই ইলিশ কেনা নিয়ে সারা দেশে তৈরি হয়েছে চাঞ্চল্য। এবার সেই ইলিশ মাছ পেল এতিমখানার শিশু-কিশোরেরা। ইলিশ পেয়ে দারুণ খুশি তারা। জয়পুরহাটের পাঁচবিবি সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় জব্দ করা ২০ কেজি ইলিশ বিতরণের ফলে এতিমখানার শিশু-কিশোরেরা এই মাছের দেখা পেল।

পাঁচবিবি উপজেলার পশ্চিম কয়া সীমান্তের এক নম্বর পিলার দিয়ে গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে ভারতে পাচার করা হচ্ছিল এই ২০ কেজি ইলিশ। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের উপস্থিতি টের পেয়ে সেখানে মাছগুলো ফেলে পালিয়ে যান চোরাকারবারি। সেখান থেকে এসব মাছ জব্দ করে বিজিবির কয়া ক্যাম্পে আনা হয়।

বিজ্ঞাপন

আজ বুধবার দুপুরে উপজেলার চেচুরিয়া, ভুঁইডোবা ও রামভদ্রপুরের তিনটি এতিমখানার শিক্ষক-ছাত্রদের ক্যাম্পে ডেকে জব্দ করা ইলিশগুলো বিতরণ করা হয়। ক্যাম্পের কমান্ডার রবিউল ইসলাম তিনটি এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীদের হাতে এসব মাছ তুলে দেন। এ সময় ক্যাম্পের অতিরিক্ত কমান্ডার ফারুক হোসেন সেখানে উপস্থিত ছিলেন।

বিজিবির কয়া ক্যাম্পের কমান্ডার সুবেদার রবিউল ইসলাম প্রথম আলোকে বলেন, বিজিবির ২০ জয়পুরহাট ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশে জব্দ করা ২০ কেজি ইলিশ তিনটি এতিমখানায় বিতরণ করা হয়েছে। মাছ পেয়ে এতিমখানার শিক্ষক-শিক্ষার্থীরা ভীষণ আনন্দিত হয়েছেন।

মন্তব্য পড়ুন 0