default-image

গাজীপুরে অপহরণের দুদিন পর আজ শনিবার আবদুস সালাম (৪০) নামের এক ভ্যানচালককে উদ্ধার করেছে পুলিশ। অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার তিনজন হলেন গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার আমবাগ উত্তরপাড়া এলাকার আলাল মিয়ার ছেলে রুবেল মিয়া (২৮), একই এলাকার মতিউর রহমানের ছেলে রবিউল ইসলাম রুবেল (৩২) ও ঢাকার উত্তরখান থানার ময়নারটেক এলাকার বাসিন্দা আরিফ মিয়ার ছেলে আবিদ রাসেল (৩৬)। আবিদ ‘মুক্তমন’ নামে একটি আইপি টিভির সাংবাদিক পরিচয় দিতেন বলে জানিয়েছে পুলিশ।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. জাকির হাসান জানান, অপহৃত আব্দুস সালামের গ্রামের বাড়ি রাজবাড়ী জেলায়। তিনি টাঙ্গাইলে ভ্যান চালান। কয়েক দিন আগে সালাম গাজীপুরের কালিয়াকৈরে বড় ভাই জালাল উদ্দিনের বাসায় বেড়াতে আসেন। সেখান থেকে গত বুধবার সন্ধ্যায় গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানাধীন আমবাগ উত্তরপাড়া এলাকায় কেনাকাটা করতে যান। একপর্যায়ে রাত সাড়ে নয়টার দিকে আমবাগ উত্তরপাড়া এলাকা থেকে কৌশলে ওই তিনজন মিলে সালামকে অপহরণ করেন।

বিজ্ঞাপন

পরে তাঁকে ভয়ভীতি দেখিয়ে অপহরণকারীরা তাঁর মোবাইল ফোন থেকেই স্বজনদের কাছে মুক্তিপণ দাবি করেন। সালামের স্বজনেরা দুই দফায় ১০ হাজার করে ২০ হাজার টাকা অপহরণকারীর সরবরাহ করা হিসাব নম্বরে বিকাশ করে পাঠান।

পুলিশ কর্মকর্তা জাকির হোসেন জানান, মুক্তিপণ দেওয়ার পরও সালামকে মুক্তি না দেওয়ায় তাঁর বড় ভাই কোনাবাড়ী পুলিশকে বিষয়টি জানান। পরে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শনিবার সকালে আমবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার এবং অপহরণকারী রুবেলের বাসা থেকে অপহৃত আবদুস সালামকে উদ্ধার করা হয়। এ সময় সেখান থেকে ছয়টি মোবাইল ফোন, একটি ক্যানন ক্যামেরা, একটি হাতুড়ি, একটি প্লাস, একটি বাঁশের লাঠি ও ৩০০ টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তাঁরা বিভিন্ন এলাকা থেকে কৌশলে এবং যোগসাজশে পুলিশের নাম ভাঙিয়ে, সাংবাদিক পরিচয় দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকেন। গ্রেপ্তার রুবেল মিয়ার বিরুদ্ধে কোনাবাড়ী থানায় মাদকের মামলা আছে।

মন্তব্য পড়ুন 0