মঙ্গলবার ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চলাচল শুরু হবে

ফরিদপুর জেলার মানচিত্র

ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় বাস চলাচল শুরু হবে মঙ্গলবার। এদিন সকাল ৬টায় ফরিদপুর পৌর বাস টার্মিনাল থেকে একটি বাস যাত্রী নিয়ে পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদ বাসস্ট্যান্ডের উদ্দেশে রওনা হবে।

করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইন পরিবহনের ব্যবস্থাপক মো. ইমরান হোসেন জানিয়েছেন, ফরিদপুরে বেশ কয়েকটি পরিবহনের বাস ঢাকা-গাবতলী পথে চলাচল করলেও শুধু গোল্ডেন লাইন পরিবহনের বাস পদ্মা সেতু দিয়ে ঢাকা যাওয়ার অনুমতি পেয়েছে। ফরিদপুর থেকে এই পরিবহনের মোট ৩০টি বাসের ঢাকা যাতায়াতের জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমতি মিলেছে। এর মধ্যে থেকে প্রথম পর্যায়ে ১০টি বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় যাওয়ার অনুমতি পেয়েছে।

গোল্ডেন লাইনের ফরিদপুর কাউন্টারের ব্যবস্থাপক অরুণ সাহা বলেন, ‘অনুমোদন না পাওয়ায় পদ্মা সেতু দিয়ে বাস চলাচলের শুরুর দিন বাস চালাতে পারিনি। সোমবার দুপুরে এ ব্যাপারে বিআরটিএর আনুষ্ঠানিক অনুমতি আমরা পেয়েছি। এ জন্য মঙ্গলবার সকাল থেকে আমরা পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদ পর্যন্ত বাস চলাচলের সিদ্ধান্ত নিয়েছি।’

ফরিদপুর থেকে ঢাকার গাবতলী যেতে ননএসি ৪০ আসনের বাসে যাত্রীপ্রতি ভাড়া নেওয়া হতো ৩৫০ টাকা। পদ্মা সেতু হয়ে ঢাকার সায়েদাবাদগামী বাসের যাত্রীপ্রতি ভাড়া ৩৫০ টাকাই থাকবে। ৬টা থেকে শুরু হয়ে প্রতি ঘণ্টায় বাস চলাচল করবে।