default-image

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। আজ বুধবার ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে। মেয়র ছাড়াও এ উপজেলায় নতুন করে আরও তিনজনের কোভিড শনাক্ত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব কিশোর বণিক এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। রাজিব কিশোর বলেন, আজ আইইডিসিআরের পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন পড়ে দেখা যায়, এ উপজেলায় আরও চারজনের শরীরে কোভিডের সংক্রমণ শনাক্ত হয়। তাঁদের মধ্যে মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন ছাড়াও মতলব দক্ষিণ থানার দুই পুলিশ সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। গত সোমবার ওই চারজনের নমুনা সংগ্রহ করা হয়।

রাজিব কিশোর বণিক আরও বলেন, মেয়রসহ নতুন করে সংক্রমিত ব্যক্তিদের নিজ বাসায় আইসোলেশনে (বিচ্ছিন্ন) রাখা হয়েছে। তাঁদের বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁদের পরিবারের সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকার নির্দেশনা দেওয়া হয়।

স্থানীয় স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আজকের ওই চারজনসহ উপজেলায় কোভিড-১৯–এ মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ১৭২। আজ বুধবার পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৫০০ জনের। সুস্থ হয়েছেন ১০৩ জন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0