মতলব দক্ষিণে চেয়ারম্যান পদে উপনির্বাচন ২০ অক্টোবর

বিজ্ঞাপন
default-image

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর। আজ মঙ্গলবার সকাল ১০টায় নির্বাচনের তফসিল ঘোষণা করে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। গত ১২ মার্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এইচ এম গিয়াস উদ্দিনের মৃত্যুর পর পদটি শূন্য হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, চেয়ারম্যান পদের উপনির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ২৬ সেপ্টেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩ অক্টোবর।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যানের পদ শূন্য হওয়ার পর থেকে স্থানীয় আওয়ামী লীগের নেতারা দলীয় মনোনয়ন লাভের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। ১৫ থেকে ২০ দিন ধরে তাঁদের এ তৎপরতা আরও জোরদার হয়েছে। উপজেলা সদর ও আশপাশের এলাকায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা ডিজিটাল ব্যানার, ফেস্টুন ও পোস্টার টাঙিয়ে নিজেদের সম্ভাব্য প্রার্থিতার কথা জানান দিচ্ছেন। ভোটারদের কাছে গিয়ে কেউ কেউ কুশল বিনিময় করছেন। তবে বিএনপি বা অন্য রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা নেই।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এইচ এম কবির আহম্মেদ, বিশ্বব্যাংকের সাবেক কর্মকর্তা মোহাম্মদ তওফিকুল ইসলাম দেওয়ান, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুবিন সুজন ও ব্যবসায়ী আবদুস ছাত্তার মণ্ডল।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাহের ভূঞা বলেন, নিয়ম অনুযায়ী চেয়ারম্যানের পদটি শূন্য হওয়ার তিন মাসের মধ্যেই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে, তা কিছুটা পিছিয়ে যায়। এখন তফসিল অনুসারে এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন