মসজিদে বিস্ফোরণের ঘটনা তদন্তে আরও ২ কমিটি

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় রোববার পর্যন্ত ৫টি তদন্ত কমিটি হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন তদন্ত কমিটিগুলো গঠন করে।

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার মসজিদে শুক্রবার বিস্ফোরণের ঘটনা ঘটে।
নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার মসজিদে শুক্রবার বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথম আলো ফাইল ছবি
বিজ্ঞাপন

নারায়ণগঞ্জে বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা তদন্তে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন দুটি তদন্ত কমিটি গঠন করেছে। রোববার সকালে ওই দুই তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। সব মিলিয়ে এ ঘটনায় ৫টি তদন্ত কমিটি হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শুক্রবার নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার মসজিদে বিস্ফোরণের ঘটনায় ডিপিডিসি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। ডিপিডিসির (উত্তর) প্রধান প্রকৌশলী মজিবুর রহমানকে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন ডেপুটি জেনারেল ম্যানেজার (মানবসম্পদ) রফিকুল ইসলাম ও নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান(পশ্চিম)। ডিপিডিসির (পূর্ব) নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করে বলেন, তিন সদস্যের তদন্ত কমিটিকে এক কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে এই ঘটনা তদন্তে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুল হাসানকে আহ্বায়ক করে ৬ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন নির্বাহী প্রকৌশলী আজগর হোসেন, নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম, বিদ্যুৎ প্রকৌশলী রেজাউল করিম রাজু, সার্ভেয়ার কালাম মোল্লা, স্যানিটারির পরিদর্শক শাহাদাৎ হোসেন। তদন্ত কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

এর আগে একই ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) খাদিজা তাহেরী ববিকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই তদন্ত কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের পরিচালক(অপারেশন) লে. কর্নেল জিল্লুর রহমানকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

আর তিতাস গ্যাস ঢাকা অফিসের মহাব্যবস্থাপক (পরিকল্পনা) আবদুল ওয়াহাব তালুকদারকে আহ্বায়ক করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন