default-image

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া থেকে ডাকাতির প্রস্তুতির সময় ছয়জন ডাকাতকে আটক করেছেন এলাকাবাসী। আজ বুধবার দুপুর ১২টার দিকে সোনাদিয়ার পশ্চিমপাড়া থেকে এলাকাবাসী ধাওয়া করে তাঁদের আটক করে।

ওই ডাকাতদের কাছ থেকে একটি লম্বা বন্দুক ও একটি রামদা উদ্ধার করার পর স্থানীয় লোকজন মহেশখালী থানা-পুলিশকে বিষয়টি জানান। খবর পেয়ে বেলা দুইটার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁদের আটক করে থানায় নিয়ে আসে।

আটক ডাকাতেরা হলেন নুরুল কবির (৩০), মোহাম্মদ শওকত (২০), রবিউল হাসান (১৯), মোস্তফা কামাল (২২), রফিকুল হাসান (১৮) ও মোহাম্মদ জিয়াবুল (২৪)। তাঁরা সবাই মহেশখালী উপজেলার শাপলাপুর, কালারমারছড়া ও ধলঘাট ইউনিয়নের বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

বেজার সোনাদিয়ার ইকো-ট্যুরিজম পার্কের কর্মী গিয়াস উদ্দিন বলেন, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ছয়জন ডাকাত সোনাদিয়ার পশ্চিমপাড়ায় হঠাৎ একটি ফিশিং বোট থেকে নেমে লোকালয়ে ঢুকে পড়ে। পরে তারা সাগরে ডাকাতি প্রস্তুতির নিচ্ছিল। খবর পেয়ে দুপুর ১২ টার দিকে স্থানীয় এলাকাবাসী জোটবদ্ধ হয়ে ধাওয়া করে তাদের আটক করেন। এ সময় তাঁদের কাছ থেকে একটি লম্বা বন্দুক ও একটি রামদা উদ্ধার করা হয়। পরে মহেশখালী থানা-পুলিশকে বিষয়টি জানানো হয়।

গিয়াস উদ্দিন বলেন, খবর পেয়ে দুপুর দুইটার দিকে মহেশখালী থানা-পুলিশ ঘটনাস্থলে আসে। পরে স্থানীয় এলাকাবাসী অস্ত্র, রামদাসহ ছয় ডাকাতকে পুলিশের কাছে সোপর্দ করেন।

জানতে চাইলে মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আশিক ইকবাল আজ সন্ধ্যা সাতটার দিকে প্রথম আলোকে বলেন, অস্ত্র ও রামদা উদ্ধারের ঘটনায় ওই ছয় ডাকাতের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন