default-image

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত হয়েছেন ৯৭৮ জন। আজ সোমবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, সোমবার দুপুরে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে ১০৭ জনের করোনা পরীক্ষার প্রতিবেদন আসে জেলা স্বাস্থ্য বিভাগের কাছে। এতে ৯ ও ১০ জুলাই জেলার যেসব ব্যক্তি নমুনা দিয়েছিলেন, তাঁদের মধ্যে ২৬ জনের কোভিড-১৯ শনাক্ত হয়। নতুন শনাক্তের মধ্যে সবচেয়ে বেশি সদর উপজেলায় ১৯ জন। এ নিয়ে সদর উপজেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৩৭১, যা জেলার মধ্যে সর্বোচ্চ। এ ছাড়া রাজৈর উপজেলায় নতুন করে আরও ৪ জনসহ মোট শনাক্ত ২৮৭ এবং শিবচর উপজেলায় নতুন করে ৩ জনসহ মোট রোগীর সংখ্যা ১৪৮। কালকিনি উপজেলায় দুদিন ধরে নতুন করে কোনো শনাক্ত নেই। এই উপজেলায় কোভিড-১৯–এ সংক্রমিত রোগীর সংখ্যা ১৭১।

জানতে চাইলে মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম জানান, ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৯ জন। এই পর্যন্ত মোট সংক্রমিতের ৬৩২ জনই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। এখন সরকারিভাবে ফি নিয়ে নমুনা সংগ্রহ করায় নমুনা সংগ্রহ কম হচ্ছে। যাঁদের উপসর্গ আছে বা যাঁরা করোনা রোগীর সংস্পর্শে গিয়েছেন, তাঁরাই নমুনা দিচ্ছেন। আগে অনেকেই অযথা নমুনা দিতে আসতেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন