default-image

মাদারীপুর জেলা কারাগারে এক হাজতির মৃত্যু হয়েছে। রোববার রাত ৩টার দিকে তাঁর মৃত্যু হয়। মারা যাওয়া ওই হাজতির নাম আয়নাল শেখ (২৫)। তিনি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দক্ষিণ গঙ্গারামপুর গ্রামের নুরুল শেখের ছেলে।

কারাগারের আবাসিক চিকিৎসা কর্মকর্তা অখিল সরকার বলেন, স্ট্রোক হয়ে আয়নাল মারা গেছেন। ঘুমে থাকা অবস্থায় এটা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বাকিটা ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পরে বলা যাবে।

কারাগার সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ ডিসেম্বর মাদারীপুরের রাজৈর থানায় একটি চুরির মামলা হয়। ২০ ডিসেম্বর সেই মামলায় আয়নাল শেখকে গ্রেপ্তার করা হয়। তাঁকে মাদারীপুর আদালতে তোলা হলে আদালতের বিচারক কারাগারে পাঠান। পরিবারের পক্ষ থেকে তাঁর কোনো জামিনের আবেদন না করায় তিনি কারাগারেই ছিলেন। রোববার রাতে হঠাৎ আয়নাল অসুস্থ হয়ে পড়েন। কারাগার কর্তৃপক্ষ তাঁকে চিকিৎসার জন্য নিজস্ব পরিবহনে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আয়নালকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

কারাগারের জেলার শঙ্কর কুমার মজুমদার বলেন, ওই হাজতি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারাগার কর্তৃপক্ষ তাঁকে চিকিৎসার জন্য নিজস্ব পরিবহনে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পরে তিনি মারা যান। তাঁর স্বাভাবিক মৃত্যু হয়েছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সাদিক বলেন, রাজৈর উপজেলার ইশিবপুরের আবুল হোসেনের বাড়ি থেকে তিনটি গরু চুরি হয়। পরে তিনি রাজৈর থানায় একটি চুরির মামলা করেন। মামলায় বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়। থানার এসআই মাহাতাব হোসেন মামলা তদন্তের দায়িত্ব পান। পরে রাজৈর থানা এলাকা থেকে পুলিশ আয়নালকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন