default-image

মাদারীপুরের শিবচরে বিদ্যুতের তারে জড়িয়ে ট্রলার থেকে বিলপদ্মা নদীতে পরে নিখোঁজ ট্রলার চালকের লাশ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। নিখোঁজের তিন ঘণ্টা পর আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শিবচর উপজেলার শেখপুর বাজার থেকে তাঁর লাশটি উদ্ধার করা হয়।

মারা যাওয়া ওই ট্রলার চালকের নাম রফিক মোড়ল (৩৮)। তিনি শরীয়তপুরের জাজিরা উপজেলার জয়নগর এলাকায় মরণ মোড়লের ছেলে।

বিজ্ঞাপন

শিবচর ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জাজিরা থেকে পাটকাঠিবোঝাই একটি ট্রলারে চালক রফিকসহ আরও কয়েকজন লোক মাদারীপুর শহরের দিকে যাচ্ছিলেন। ট্রলারটি শেখপুর এলাকায় পৌঁছলে বিলপদ্মা নদীর ওপর দিয়ে বয়ে যাওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে পানিতে পড়ে যান রফিক। এ সময় স্থানীয় লোকজন খবর পেয়ে ছুটে আসেন এবং শিবচর ফায়ার সার্ভিসকে খবর দিলে একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে নিখোঁজ ট্রলারচালকের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

শিবচর ফায়ার সার্ভিসের কর্মকর্তা শ্যামল বিশ্বাস বলেন, খবর পেয়েই তাঁরা উদ্ধার তৎপরতা শুরু করেন। তবে তাঁদের ডুবুরি না থাকায় স্থানীয় ডুবুরির সাহায্যে উদ্ধার তৎপরতা চালানো হয়। সন্ধ্যার দিকে তাঁর মরদেহটি উদ্ধার করতে সক্ষম হন।

বিজ্ঞাপন

মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. আকমল হোসেন বলেন, বেশ কয়েক বছর আগে থেকেই জেলা শহর থেকে শেখপুর বাজারের পল্লী বিদ্যুতের সাবস্টেশন কেন্দ্রে ৩৩ কেভি ভোল্টেজের তার টাঙানো ছিলো। এখনো সেই তার নদীর পানির প্রায় ২২ ফুট ওপরে রয়েছে। ট্রলারে অতিরিক্ত উঁচু করে পাঠকাটি বোঝাই করে নদীপথ ব্যবহার করার সময় অসাবধানতাবশত এই দুর্ঘটনা ঘটেছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন