default-image

মাদারীপুরের রাজৈর উপজেলায় রাসায়নিকের ড্রাম বিস্ফোরণে এক তরুণ নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অপর দুই শ্রমিক। আজ শনিবার বেলা দেড়টার দিকে উপজেলার কুঁঠিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ওই তরুণের নাম ইমন মুনশি (২২)। তিনি মাদারীপুর সদর উপজেলার ঝাউদি এলাকার বোরহান মুনশির ছেলে। আহত অপর দুই শ্রমিক হলেন এনামুল মুনশি (১৯) ও জহিরুল ইসলাম (২৯)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালে উপজেলার কুঁঠিবাড়ি এলাকার মোফাজ্জেল হোসেনের নির্মাণাধীন তিনতলা ভবনে কাজ শুরু করেন কয়েকজন নির্মাণশ্রমিক। বেলা দেড়টার দিকে ভবনের ছাদে থাকা একটি পুরোনো রাসায়নিক পদার্থের ড্রামের মুখ লোহার যন্ত্র দিয়ে খোলার চেষ্টা করেন ইমন ও তাঁর সহযোগীরা। ড্রামের মুখ খোলার সঙ্গে সঙ্গে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান ইমন। তাঁর সঙ্গে থাকা অপর দুই শ্রমিক এনামুল ও জহিরুল গুরুতর আহত হন। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

মাদারীপুরের রাজৈর থানার পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ড্রামটি পুরোনো হওয়ায় মুখ খোলার সময় বিস্ফোরণে দুর্ঘটনাটি ঘটেছে। আহত দুজনের শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন দেখা গেছে। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন