বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সম্মেলনে নেতা–কর্মীদের উদ্দেশ করে শেখ ফজলে শামস বলেন, ‘সাংগঠনিক পদ কেবল সাংগঠনিক কাজেই ব্যবহার করবেন। পদপদবি কারও ব্যক্তিগত পকেট ভারী করার জন্য নয়। তাই যাঁরা ব্যক্তিস্বার্থে পদপদবি প্রত্যাশা করছেন, তাঁরা সতর্ক হোন, যুবলীগ কখনোই এটা মেনে নেবে না।’

শেখ ফজলে শামস আরও বলেন, ‘যুবলীগের দুটি দায়িত্ব। প্রথমত, জননেত্রী শেখ হাসিনাকে রাজপথে সব ষড়যন্ত্র থেকে রক্ষা করতে হবে। দ্বিতীয়ত, তাঁর অর্জনসমূহকে রক্ষা করতে হবে। তিনি বাংলাদেশকে যে সম্মান এনে দিয়েছেন, তা আমাদের ধরে রাখতে হবে।’

জেলা যুবলীগের আহ্বায়ক আরিফুজ্জামানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান। অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, পটুয়াখালী-১ আসনের সাংসদ মো. শাহজাহান মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান।

এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী-৪ আসনের সাংসদ মো. মহিবুর রহমান, পটুয়াখালী-৩ আসনের সাংসদ এস এম শাহাজাদা, সংরক্ষিত আসনের সাংসদ কাজী কানিজ সুলতানা, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, শামীম আল সাইফুল এবং উপবিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. রাশেদুল হাসান।

দলীয় সূত্র জানায়, জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০০৪ সালের ২৯ জুলাই। ওই সম্মেলনে আহসান হাবিব খানকে সভাপতি ও কাওসার মৃধাকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি করা হয়। পরে আহসান হাবিব মারা গেলে ২০১৩ সালের ২৪ এপ্রিল আরিফুজ্জামানকে আহ্বায়ক ও শহীদুল ইসলামকে যুগ্ম আহ্বায়ক করে ২৯ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ।

দীর্ঘ ১৭ বছর পর জেলা যুবলীগের সম্মেলন ঘিরে নেতা–কর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে শহরের গুরুত্বপূর্ণ সড়ক। সম্মেলনে সকাল থেকেই বিভিন্ন এলাকার নেতা–কর্মীরা রংবেরঙের পোশাক পরে বাদ্যযন্ত্র নিয়ে আসতে থাকেন। সম্মেলন শুরুর আগেই পুরো স্টেডিয়াম নেতা–কর্মীদের উপস্থিতি ও স্লোগানে মুখর হয়ে ওঠে। বিকেলে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হয়েছে। সন্ধ্যা সাড়ে ছয়টায় শিশু একাডেমি মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন বসবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন