মানিকগঞ্জে আইসোলেশনে মৃত তরুণীর করোনা পজিটিভ

বিজ্ঞাপন
default-image

মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের আইসোলেশনে মারা যাওয়া তরুণী (১৮) করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। আজ বুধবার নমুনা পরীক্ষার ফলাফলে তাঁর করোনা পজিটিভ আসে।


আজ দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।


জেলা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকার ধামরাই উপজেলার ওই তরুণীকে মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই দিন দুপুরে করোনাভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত হতে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। এরপর পরীক্ষার জন্য নমুনা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে ওই তরুণীর মৃত্যু হয়।


এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জে নতুন করে আরও ১২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ৩৭৩। নতুন শনাক্তদের মধ্যে ঘিওর উপজেলায় চারজন, সিঙ্গাইরে চারজন এবং সাটুরিয়া, হরিরামপুর, শিবালয় ও দৌলতপুর উপজেলায় একজন করে চারজন আছেন।


আনোয়ারুল আমিন আখন্দ বলেন, ঈদের সময় থেকে রাস্তাঘাট, হাটবাজারসহ বিভিন্ন স্থানে মানুষের অবাধ চলাচল বেড়ে গেছে। অনেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের নিয়ম মানছেন না। ফলে মানিকগঞ্জে সংক্রমণ দ্রুত বাড়ছে। সংক্রমণের বিস্তার ঠেকাতে তিনি জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন