default-image

মানিকগঞ্জে করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দুই হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭ জন। এ ছাড়া বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মানিকগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় গত বছরের ৪ এপ্রিল। এদিনে সিঙ্গাইর পৌর এলাকায় একটি মাদ্রাসায় তাবলিগে আসা তিন মুসল্লির করোনা শনাক্ত হয়। এরপর জেলার বিভিন্ন উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হতে থাকে। বাড়তে থাকে আক্রান্তের হার।
৫ এপ্রিল ৬৮ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার ফলাফলে জেলায় নতুন করে ১১ জন রোগী শনাক্ত হন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় একজনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত জেলায় ১৭ হাজার ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাঁদের মধ্যে ২ হাজার ৭ জনের করোনা পজিটিভ আসে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, চলতি মার্চ মাসের শুরু থেকেই এই জেলায় করোনা শনাক্তের হার বাড়ছে। স্বাস্থ্যবিধি অমান্য করে জনসাধারণের অবাধ চলাফেরা, মাস্ক ব্যবহারে অনীহা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উদাসীনতার কারণেই করোনায় আক্রান্তের হার বাড়ছে। করোনার সংক্রমণ মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার পরামর্শ দেন তিনি।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন