default-image

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় দুটি গুদাম থেকে ১ হাজার ৪৪৭ বস্তা ইউরিয়া সার জব্দ করেছে উপজেলা প্রশাসন। গতকাল বুধবার রাতে ঘিওর বাজারে অবস্থিত গুদাম দুটি থেকে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আইরিন আক্তার। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ঘিওর বাজারে মেসার্স রেজাউল ট্রেডার্স ও মেসার্স হুমায়ুন ট্রেডার্স নামের দুটি সারের গুদামে অবৈধভাবে সার মজুত রাখার অভিযোগ পায় উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে বুধবার রাত ১০টার দিকে পুলিশের সহায়তায় উপজেলা প্রশাসন ওই দুটি গুদামে অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন ইউএনও আইরিন আক্তার। মেসার্স রেজাউল ট্রেডার্সের গুদাম থেকে ২০০ বস্তা এবং মেসার্স হুমায়ুন ট্রেডার্সের গুদাম থেকে ১ হাজার ২৪৭ বস্তা সার জব্দ করা হয়।

বিজ্ঞাপন

আইরিন আক্তার বলেন, জব্দ করা এসব সার ওই দুই গুদামে রয়েছে। গুদাম দুটি সিলগালা করা হয়েছে। এ ঘটনায় প্রথমে ভ্রাম্যমাণ আদালতে বিচারের প্রস্তুতি নেওয়া হলেও পরে নিয়মিত মামলা করার সিদ্ধান্ত হয়। উপজেলা কৃষি বিভাগকে এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা বিপুল হোসেন বলেন, জব্দ করা এসব সারের মধ্যে ইউরিয়া, টিএসপি ও ডিএপি সার রয়েছে। এসব সার কেনার বৈধ কোনো কাগজপত্র গুদাম দুটির মালিকেরা দেখাতে পারেননি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বাদী হয়ে থানায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, সার জব্দের ঘটনায় মেসার্স হুমায়ুন ট্রেডার্সের মালিক হুমায়ুন কবিরকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় মামলা নেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0