default-image

সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগে নওগাঁর মান্দার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করার চিঠি আসে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলতি বছরের জুন মাসে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারের ১০ টাকা কেজি দরের চাল বিতরণে অনিয়ম ও সরকারি বিভিন্ন সহায়তা দেওয়ার নামে হতদরিদ্রদের কাছে থেকে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া যায়। কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ জমা দেন। স্থানীয়ভাবে করা তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে জেলা প্রশাসক তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন।

সাময়িক বরখাস্তের বিষয়ে তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা দাবি করেন, রাজনৈতিক প্রতিপক্ষের উসকানিতে স্থানীয় কিছু লোক তাঁর বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাও হয়রানি করতে বানোয়াট তদন্ত প্রতিবেদন করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠায়।

এ বিষয়ে ইউএনও আবদুল হালিম বলেন, চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে আনা অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন