default-image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলাম ও সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের পক্ষে অবস্থান নিয়ে মন্তব্য করার অভিযোগে গোপালগঞ্জে তিন ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত ওই তিনজন হলেন গোপালগঞ্জ সদর উপজেলার উলপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জামিল আহমদ ও ফয়সাল সরদার এবং ক্রীড়া সম্পাদক শেখ রোমান আহম্মেদ।

আজ মঙ্গলবার গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম সিকদার ও সাধারণ সম্পাদক মোল্লা রনি হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ওই তিন নেতাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন
আমি লিখেছিলাম, একজন আলেমের বিরুদ্ধে কোনো কমেন্ট করতে হলে সে সম্পর্কে জেনে সত্যটা লেখা উচিত। আমি এমন কোনো মন্তব্য করিনি যে দলের শৃঙ্খলা ভঙ্গ হবে। আমি যেটা বলেছি, সেটা সাধারণ নাগরিক হিসেবে বলেছি। এটার জন্য দল থেকে বহিষ্কার করার মতো কিছু হয়নি।
শেখ রোমান আহম্মেদ, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা

ছাত্রলীগের সদর উপজেলা শাখার সভাপতি মো. শরিফুল ইসলাম সিকদার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বহিষ্কৃত ব্যক্তিরা হেফাজতের পক্ষে অবস্থান নিয়ে ফেসবুকে লেখালেখি ও মন্তব্য করায় তাঁদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত সাবেক ক্রীড়া সম্পাদক শেখ রোমান আহম্মেদ প্রথম আলোকে বলেন, ‘উলপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জামিল আহমদ ফেসবুকে হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। সেখানে অনেকে আজেবাজে মন্তব্য করেছিলেন। আমি সেখানে লিখেছিলাম, একজন আলেমের বিরুদ্ধে কোনো কমেন্ট করতে হলে সে সম্পর্কে জেনে সত্যটা লেখা উচিত। সত্য না জেনে কোনো মন্তব্য করা ঠিক নয়।’ তিনি আরও বলেন, ‘আমি সেখানে এমন কোনো মন্তব্য করিনি যে দলের শৃঙ্খলা ভঙ্গ হবে। আমি যেটা বলেছি, সেটা সাধারণ নাগরিক হিসেবে বলেছি। এটার জন্য দল থেকে বহিষ্কার করার মতো কিছু হয়নি।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন