মাস্ক না পরায় ৩২ জনকে জরিমানা

মাস্ক না পরা ব্যক্তিদের সাজা দিতে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। আজ বাগেরহাটের মোংলা শহরের চৌধুরীর মোড় এলাকায়
প্রথম আলো

চলমান করোনা পরিস্থিতিতে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করতে বাগেরহাটের মোংলা পৌর শহরে অভিযান শুরু করেছে প্রশাসন। আজ বুধবার শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩২ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুর ১২টার দিকে মোংলা পৌর এলাকার চৌধুরীর মোড়, তাজমহল রোড, শেখ আবদুল হাই ও তালুকদার আবদুল খালেক সড়কে পুলিশ ও নৌবাহিনীর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় মুখে মাস্ক না পরার দায়ে পথচারী ও দোকানিদের চৌধুরীর মোড়ে একত্র করা হয়। সেখানে ৩২ জনকে ৫০০ করে টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার তাঁকে এ শাস্তি দেন।

মাস্ক না পরে বের হওয়া প্রত্যেক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ জন্য পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।
ইকবাল বাহার চৌধুরী, ওসি, মোংলা থানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী এবং পরিদর্শক (তদন্ত) তুহিন মণ্ডল উপস্থিত ছিলেন।

মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, মাস্ক না পরে বের হওয়া প্রত্যেক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। করোনার সংক্রমণ থেকে নিজে ও অপরকে বাঁচাতে হলে অবশ্যই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। এ জন্য পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে।