default-image

ঢাকার সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমানকে ৭ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) কোর্টের সিনিয়র ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এই আদেশ দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকার সদর কোর্টের পরিদর্শক মেজবাহউদ্দিন।

মেজবাহউদ্দিন বলেন, সাভার থানা-পুলিশ আসামি মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদ করতে ১০ দিনের জন্য রিমান্ড চেয়ে আবেদন করেন। আদালত শুনানি নিয়ে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

হত্যাকাণ্ডের পাঁচ দিন পর গতকাল শুক্রবার রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকা থেকে মিজানুর ও তাঁর দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারিগ্রাম থেকে গ্রেপ্তার করা হয় মিজানুরের বাবা আবদুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০)। আদালতের অনুমতি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল তাঁদের তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন
default-image

নীলার পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় নীলাকে হত্যা করেন মিজানুর। সে স্থানীয় একটি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিল।

২০ সেপ্টেম্বর রাত আটটার দিকে ভাইয়ের সঙ্গে রিকশায় করে হাসপাতালে যাওয়ার পথে নীলাকে ছিনিয়ে নিয়ে বখাটে মিজানুর ছুরিকাঘাতে হত্যা করেন বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় পরের দিন রাতে সাভার থানায় মিজানুর, তাঁর বাবা আবদুর রহমান, মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে মামলা করেন।

মন্তব্য পড়ুন 0